বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ০৬:২১ পূর্বাহ্ন

বাংলাদেশে হেলথ ইন্সুরেন্স কোথায় করবো? প্রক্রিয়া কি?

  • Update Time : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ৫১ Time View
বাংলাদেশে হেলথ ইন্সুরেন্স কোথায় করবো পক্রয়িা কি

 যেকোনো ইউরোপীয়  দেশের  ভিসার জন্য আবেদন করতে চাইলে মূলত দেশে  থাকতেই  প্রায়  তিন   মাসের জন্য একটি হেলথ ইন্সুরেন্স  অর্থাৎ  স্বাস্থ্য  বীমা  করতে হয়। তেমনি জার্মানিতে যারা পড়াশোনা  করতে যাবেন তাদের মধ্যে  অধিকাংশই ধারণা করেন যে, স্টুডেন্ট  ভিসার জন্য স্টুডেন্টদের স্বাস্থ্য  বীমা করতেই  হবে তা কিন্তু নয়।   শিক্ষার্থীরা   দেশের বাইরে পড়াশোনা যাওয়ার জন্য বাংলাদেশে যে  হেলথ ইন্সুইরেন্স  করবে তা  জার্মানিতে যাওয়ার পর আর কোনো কাজেই আসবে না। তবে ইতালি গিয়ে নতুন  করে আবার সেই কোম্পানি  থেকেই   হেলথ ইন্সুইরেন্স  করতে হবে।

তেমনি   বিভিন্ন ইন্সুরেন্স   কোম্পানি  থেকে  আপনাকে বলবে বা বাধ্য করবে  স্টুডেন্ট ভিসার জন্য স্টেুডেন্ট  হেলথ ইন্সুরেন্স করতে হবে ।  তাই যারা ইন্সুরেন্স করবেন   তারা ইন্সুরেন্স কোম্পানির কথা শুনে  আতঙ্কিত  হয়ে পড়বেন না।    এম্বাসি   প্রায়  ৯০ দিনের জন্য  ট্রাভেল  হেলথ ইন্সুরেন্স  চায়।শুধু  তাই নয়, তারা   কখনো কোন স্টুডেন্টের হেলথ ইন্সুইরেন্স  পলিসি চায় না। তেমনি   যদি কোনো ব্যক্তি ইতালি যাওয়ার পরে স্টুডেন্ট  হেলথ ইন্সুরেন্স  করবেন। স্টুডেন্ট  হেলথ ইন্সুরেন্স  এর খরচ যদি ও অনেক এক্সপেন্সিভ।  অতএব  এম্বাসি ফেইস করার জন্য শুধুমাত্র  ৯০ দিনের ট্রাভেল হেলথ ইন্সুইরেন্স  করাই তাদের জন্য   যথেষ্ট।  অবশ্য হেলথ ইন্সুরেন্স  করার আগেই ভালো করে যাচাই করে নেবেন, ঠিক কোন কোন ইন্সুইরেন্স  কোম্পানির  ইন্সুরেন্স ইতালি এম্বাসির নিকট গ্রহনযোগ্য  হবে। অতঃপর   এ ইন্সুইরেন্স  কোম্পানিগুলোর  লিংকের  তালিকা  তারা তাদের নিচের  লিংকে পাবে।

 জার্মানির  এম্বাসি  ইন্সুরেন্স  কোম্পানির  তালিকা

 

  • হেলথ ইন্সুরেন্স করতে গেলে  অবশ্যই   তাদের  নিজের পাসপোর্ট,পাসপোর্টের ফটোকপি, তাদের পাসপোর্ট সাইজের ছবি আর  ভর্তি পত্র বা (এডমিশন লেটার) নিয়ে চলে যেতে হবে  যেকোন একটি ইন্সুরেন্স কোম্পানিতে। অন্যান্য কোম্পানি অন্য যে কোন ডকুমেন্টও চাইতে পারে। তবে তারা তাদের সাথে যোগাযোগ  করে আগে থেকেই  জেনে নেওয়া জুরুরি  যে সাথে কি কি ডকুমেন্ট লাগবে।

 তাই অবশ্যই হেলথ ইন্সুরেন্স করতে  হলে কোন কোন কোম্পানিগুলো  কত টাকার এমাউন্ট   নেয় তার একটা লিস্ট নিচে দেয়া হলো.(এখানে ইন্সুরেন্স কোম্পানির নামের উপর প্রেস করলেই তাদের  ঠিকানা পেয়ে যাবেন।

  1. Green Delta Insurance Company Ltd – 4643 Tk  (গ্রিন ডেল্টা তারা ঐ ব্যক্তিকে  এটা বলতে পারে যে, ৪৬৪৩ টাকার ইন্স্যুরেন্স ট্রাভেল হেলথ ইন্সুরেন্স এবং এটা দিয়ে হবেনা। তখন তারা অবশ্যই  আপনাকে ১৩০০০ টাকার স্টুডেন্ট হেলথ ইন্সুরেন্স করতে বলবে ! তাদের কথায় কোনোরকম  বিভান্ত হওয়া যাবে না। আপনি বলবেন ট্রাভেল হেলথ ইন্সুরেন্স দিলেই হবে যেটার খরচ 4643 টাকা.)
  2. Dhaka Insurance Ltd  – 7221 Tk
  3. Mercantile Insurance Company Ltd  – তারা বললো পর্যটকের জন্য 4593,স্টাডি পারপাসে গেলে 7221 টাকা
  4. Pragati Insurance Ltd – 4593 Tk
  5. Jibon Bima – শুধুমাত্র ট্রাভেল ইন্স্যুরেন্স 4646 টাকা,  তাছাড়া স্টাডি পারপাসে গেলে 7371 Tk
  6. Asia Pacific General Insurance Company Ltd – 4793Tk
  7. Bangladesh General Insurance Company Ltd – 4600 Tk
  8. Bangladesh National Insurance Co. Ltd – 7282 Tk
  9. Central Insurance Company Ltd  – 4594Tk
  10. Eastland Insurance Company Ltd – 3558Tk
  11. Phoenix Insurance Company Ltd  – 7767 Tk
  12. Prime Insurance – 7450Tk
  13. Eastern Insurance Company Ltd – 7221Tk

 

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

USEFUL LINKS।

© All rights reserved © 2023 dotnewsbd.com
Theme Customized By BreakingNews